মতিহারে কুখ্যাত ছিনতাইকারী কিউট-সহ গ্রেফতার-২

মতিহারে কুখ্যাত ছিনতাইকারী কিউট-সহ গ্রেফতার-২

মতিহারে কুখ্যাত ছিনতাইকারী কিউট-সহ গ্রেফতার-২
মতিহারে কুখ্যাত ছিনতাইকারী কিউট-সহ গ্রেফতার-২

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মহানগরীতে পৃথক দুইস্থানে অভিযান চালিয়ে ছিনতাইকারী রুমি (২২) ও কুখ্যাত বাইকার ছিনতাইকারী কিউট’কে (২৫) গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (১ মে) দিনগত রাত সাড়ে ১০টা থেকে শুরু করে গভির রাত পর্যন্ত অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত ছিনতাইকারীরা হলো: এস.এম হাসান মুক্তাদ্দীর অরফে কিউট, সে নগরীর চন্দ্রিমা থানার ছোটবোন গ্রাম (পূর্বপাড়া বারিন্দ্র মেডিকেলের পাশে) এলাকার এসএম এহসান উদ্দিন ওরফে বাদশার ছেলে।

অপর ছিনতাইকারী মোঃ রুমি, সে নগরীর মতিহার থানাধীন বুধপাড়া এলাকার মকবুলের ছেলে।

মঙ্গলবার বিকালে এ তথ্য নিশ্চিত করেছেন নগরীর মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি), মোঃ হাফিজুর রহমান।
তিনি জানান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মার্কেটিং বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র মোঃ আরিফ হোসেন (২৩)। তিনি (২৮ এপ্রিল) শুক্রবার ভোর সাড়ে ৪টায় রাবি শাহমখদুম হলের সামনে সুইমিংপুলের পাশের রাস্তা দিয়ে যাচ্ছিলেন। ওই সময় কয়েকজন ছিনতাইাকারী আারিফ হোসেনের পথ রোধ করে এবং ধারালো চাকু গলায় ঠেকিয়ে তার কাছ থেকে দশ আনা ওজনের স্বর্ণের চেইন ও নগদ ১৫হাজার টাকা ছিনতাই করে পালিয়ে যায়। এদিন সকালে রাবি শিক্ষার্থী আরিফ বাদী হয়ে মতিহার থানায় একটি ছিনতাই মামলা দায়ের করেন। ওই মামলায় সোমবার বুধপাড়া এলাকায় অভিযান চালিয়ে ছিনতাইকারী মোঃ রুমিকে গ্রেফতার করে মতিহার থানার এসআই পলাশ ও সঙ্গীয় ফোর্স।

অপর এক অভিযানে, কুখ্যাত ছিনতাইকারী ও একাধিক ছিনতাই মামলার আসামি এসএম হাসান মুক্তাদ্দির ওরফে কিউট নামের এক ছিনতাইকারীকে গ্রেফতার করেছে মির্জাপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মোঃ শাহ আলম সোহাগ ও সঙ্গীয় ফোর্স।

ওসি জানান, চলতি বছরের (৬ মার্চ) অটোরিক্সা যোগে এক নারী বাড়ির উদ্দেশ্যে যাচ্ছিলেন। পথে মতিহার থানার কাজলা বেলতলা এলাকায় পেছন থেকে বাইক চালিয়ে আসে ছিনতাইকারী কিউট ও তার সহযোগী। ওই সময় তারা চলন্ত অবস্থায় অটো-রিক্সা আরোহী নারীর হাতে থাকা ভ্যানিটি ব্যাগ টান দিয়ে ছিনিয়ে নেয় এবং বাইকের গতি বাড়িয়ে পালিয়ে যায়। ওই মহিলার ব্যাগে দামি মোবাইল, টাকা ও প্রয়োজনীয় কাগজপত্র ছিলো। এ ঘটনায় ভূক্তভোগী নারী মতিহার থানায় একটি ছিনতাই মামলা দায়ের করেন।

অবশেষে সোমবার রাত সাড়ে ১০টার দিকে ছিনতাইকারী কিউটকে গ্রেফতার করে মির্জাপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মোঃ শাহ আলম সোহাগ ও সঙ্গীয় ফোর্স।

ওসি আরও বলেন, রাজশাহীতে বাইকার ছিনতাইকারী হিসেবে কিউটের পরিচিতি রয়েছে। সে সাধারণত দ্রুতগামী মোটরসাইকেল (বাইক) ব্যবহার করে থাকে। সে চলন্ত অবস্থায় সাধারন পথচারী অটোরিক্সা, রিক্সা যাত্রীদের ব্যাগ, মোবাইল, স্বর্ণালংকার ছিনতাই করে থাকে। তার বিরুদ্ধে মহানগরীর একাধিক থানায় ছিনতাইয়ের মামলা রয়েছে।

মঙ্গলবার সকালে পৃথক দুই ছিনতাই মামলার আসামীদের আদালতে সোপর্দ করা হয়েছে। অন্যন্য পলাতক আসামীদের গ্রেফতারে অভিযান চলছে বলেও জানান ওসি।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply